বাগেরহাটে কোস্ট গার্ড কর্তৃক বিপুল পরিমান কারেন্ট জাল এবং জাটকা ইলিশ জব্দ

জাহিদুর রহমান মিঠু, বাগেরহাট থেকেঃঃ বাংলাদেশ কোষ্টগার্ড মংলাস্থ পশ্চিম জোনের সদস্য শনিবার সন্ধ্যায় এক অভিযান চালিয়ে প্রায় ১০ মন জাটকা ইলিশ ও জাকটা শিকারের জন্য ব্যবহার করা ২ লাখ মিটার কারেন্ট জাল উদ্ধার করে।

কোস্ট গার্ড পশ্চিম জোনের সিজি স্টেশন সুপতি এর একটি টহল দল বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার কচুবাড়িয়া এলাকায় বলেশ্বর নদীতে অভিযান পরিচালনা করে কারেন্ট জাল এবং জাটকা ইলিশ জব্দ করে। জব্দকৃত মালামালের আনুঃমানিক মূল্য প্রায় ৭২ লাখ টাকা। অভিযান চলাকালে টহল দলের উপস্থিতি টের পেয়ে অসাধূ জেলেরা মাছ ও জাল রেখে পালিয়ে যায়। কোষ্ট গার্ড পশ্চিম জোনের লেফটেন্যান্ট বিএন এম সেলিম বিশ্বাস জানান ,বাংলাদেশ কোস্ট গার্ড গত ১০ জানুয়ারি ২০১৮ তারিখ হতে জাটকা রক্ষা অভিযান পরিচালনা করছে । এ অপারেশনের অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়।

কোস্ট গার্ডের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি মা ইলিশ ও জাটকা নিধন রোধে কোস্ট গার্ড জিরো টলারেন্স নীতি অবলম্বন করে থাকে। কোস্ট গার্ডের অভিযান অব্যাহত রয়েছে। জব্দকৃত কারেন্ট জালগুলো শরণখোলা মৎস্য কর্মকর্তা এবং বনবিভাগ এর উপস্থিতিতে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং জাটকা ইলিশ স্থানীয় এতিমখানায় হস্তান্তর করা হয়েছে। ##

Comments

comments