নওগাঁর আত্রাইয়ে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

নওগাঁর আত্রাইয়ে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

একেএম কামাল উদ্দিন টগর, নওগাঁ প্রতিনিধিঃঃ নওগাঁর আত্রাইয়ে জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, বিশাল র‌্যালী, আলোচনা সভা, দোয়া মাহফিল,পুরস্কার বিতরণ এবং লোন বিতরনের মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের জাতীয় শোক দিবস কর্মসূচীর অংশ হিসেবে বুধবার সকাল ৯টা থেকে উপজেলা শহীদ মিনারে জাতির জনক বঙ্গবন্ধু মেক মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় উপজেলা প্রশাসন,আত্রাই থানা পুলিশ,মুক্তি যোদ্ধা সংসদ,উপজেলা পরিষদ, উপজেলা মডেল প্রেস ক্লাব, আত্রাই বণিক ও মালিক সমিতি, পল্লী বিদ্যুৎ সমিতি- সাব জোন অফিস আত্রাই, আত্রাই উপজেলা হাসপাতাল অফিস, উপ-সহকারী প্রৌকশলী বিএমডি অফিস,আত্রাই, এলজিইডি, কৃষি সম্প্রসারণ অধিদদপ্তর, উপজেলা যুব-উন্নন অধিদপ্তর,আত্রাই, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর,উপজেলা এনজিও ফোরাম, উপজেলা শিল্পকলা একাডেমি সহ সকল সরকারী প্রতিষ্ঠান,বিয়াম ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ আত্রাই, নওগাঁ সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক সাংস্কৃতিক সংগঠন পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করে।

পরে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ আয়োজনে উপজেলা জেলা চত্বর থেকে একটি বিশাল র‌্যালী বের করা হয়। এতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম। র‌্যালীতে উপজেলার সকল সরকারী বেসরকারী অফিসের কর্মকর্তা-কর্মচারী, সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক,শিক্ষিকা, কর্মচারী, আত্রাইয়ে কর্মরত সকল বে-সরকারী সেচ্ছা সেবী সংগঠন(এজিও) প্রতিনিধি,বিভিন্ন পেশা জীবি সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন। উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষির্ণ শেষে উপজেলা পরিষদের নবনির্মিত অডিটরিয়াম সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম এর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ মোঃ এবাদুর রহমান এবাদ।

বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের পর দেশ বির্নিমানে তাঁর ভ’মিকা এবং ১৫ আগষ্টের মোকাবহ করুন কাহিনী তুলে ধরে বক্তব্য রাখেন আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মোবারক হোসেন, উপজেলা সাবেক মুক্তি যোদ্ধা কমন্ডার আক্তারুজ্জামান আকতার, সাবেক মুক্তি যোদ্ধা কমন্ডার সাজেদুর রহমান দুদু, বীর মুক্তি যোদ্ধা কাজী রুহুল ইসলাম, বীর মুক্তি যোদ্ধা শ্রী নীরেন্দ্র নাথ দাশ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি নৃপেন্দ্র নাথ দত্ত দুলাল, সাধারণ সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, উপ- সহকারী প্রকৌশলী বিএমডি আত্রাই ,আত্রাই জোনমোঃ আনোয়ার হোসেন,উপজেলা প্রকৌশলী মোবারক হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ কেএম কাওছার হোসেন, উপজেলা প্রাণী সম্পদ কমৃকর্তা ডাঃ মো ৎ রুহুল আমিন আল- ফারুক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শ্রী নভেন্দ্র নারায়ন চৌধুরী, উপজেলা যুব-উন্নয়ন অফিসার ফজলুল হক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তারিকুর আলম ও মডেল প্রেস ক্লাবের সভাপতি একেএম কামাল উদ্দিন টগর।

পরে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর জাতীয় শোক দিবস উপলক্ষে প্রশিক্ষিত যুব ও যুব মহিলাদের মধ্যে লোনের চেক বিতরণ এবং জাতীয় শোক দিবস উপলক্সে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। অপর দিকে দিকে জাতীয় মোক দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ ও উপজেলা জাতীয় শ্রমিক লীগ দিন ব্যাপী পৃথক কর্মসুচীগ্রহন করে। এস কর্মসূচীর মধ্যে ছিল জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্প অর্পণ এবং শোক র‌্যালীও আলোচনা সভা দোয়া মাহফিল।

এসব কর্মসূচীতে উপজেলা আওয়ামী লীগ সভাপতি নৃপেন্দ্র নাথ দত্ত দুলাল, সিনিয়র সহ- সভাপতি গয়ের আলী সাধারণ সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল সভাপতি, উপজেলা প্রচার সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আফছার আলী প্রামানিক, ভোঁ-পাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবুল কাশেম, ইউপি চেয়ারম্যান শফিকুর ইসলাম বাবু, জাতীয় শ্রমিক লীগ সভাপতি আব্দুস সালাম কালু, সাধারণ সম্পাদক সরদার সোয়েব সহ উপজেলা যুবলীগ,যুব-মহিলা লীগ, স্বেচ্ছা সেবক লীগ,ছাত্র লীগও জাতীয় শ্রমিক লীগের সর্বস্তরের নেতা কর্মীরা অংশ গ্রহন করেন।##

Comments

comments