বাগেরহাটে যথাযোগ্য মর্যাদায় শোক র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে ১৫ আগষ্ট পালন

বাগেরহাটে যথাযোগ্য মর্যাদায় শোক র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে ১৫ আগষ্ট পালন

ডেস্ক নিউজ, লন্ডন বাংলা টুয়েন্টিফোর ডটকমঃঃ বাগেরহাট জেলায় ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। রাষ্ট্রীয়ভাবে এ দিবস উপলক্ষে বাগেরহাটে জেলা প্রশাসনের উদ্যোগে বুধবার সকালে শহরের সরকারী বালক ও বালিকা বিদ্যালয়, বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাক ও মুসলিম এইড বাংলাদেশসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সমন্বয়ে শোক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে জাতির পিতাকে শ্রদ্ধা জানানো হয়। বাগেরহাট স্বাধীনতা উদ্যানে জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় বঙ্গবন্ধু স্মরনে বক্তব্য দেন, জেলা আওয়ামীলীগের সভাপতি বাগেরহাট-৪ আসনের এমপি ডাঃ মোজাম্মেল হোসেন, বাগেরহাট-২ আসনের এমপি মীর শওকাত আলী বাদশা, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান বিশিষ্ট মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, বাগেরহাট পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় ,বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার।

আলোচনা সভা শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে শিশু কিশোরদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতার পুরস্কার বিতারন করা হয় । এদিকে, সরদার নাসিরের নেতৃত্বে জেলা আওয়ামী যুবলীগ, খান আবু বক্কার ও আ: রব সরদারের নেতৃত্বে এলজিইডি ঠিকাদার কল্যান সমিতি, এ বাকী তালুকদারের নেতৃত্বে জেলা তাতী লীগ, মনিমল্লিকের নেতৃত্বে কৃষক লীগ ও সদরের ডেমা ইউনিয়ন পরিষদ বঙ্গবন্ধুসহ তার পরিবারের শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও কাঙ্গালী ভোজের আয়োজন করেছে।

এ ছাড়া বাগেরহাটের শরণখোলা উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে শোক র‌্যালি, কালো ব্যাজ ধারন, কাঙ্গালীভোজ ও শোকসভা করেছে। বুধবার বেলা ১১টার দিকে রায়েন্দা পাইলট হাই স্কুল চত্বরে উপজেলা আওয়ামীলীগের সভাপতি কামাল উদ্দিন আকনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ শোক সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাগেরহাট -৪ আসনে দলের মনোনায়ন প্রত্যাশি এইচ এম বদিউজ্জামান সোহাগ।

অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন জেলা আওয়ামীলীগের নেতা এ্যাড. সিদ্দিকুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সুবেদার আঃ গফ্ফার, অধ্যাপক মাহফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির বাবুল, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মধূ, ছাত্রলীগের আহবায়ক হাসান মীর প্রমূখ।##

Comments

comments